মিরাকল চাইল্ড

২০১৯এর এপ্রিল মাসে ইলিনয় রাজ্যের শিকাগো শহরে এই হৃদয় বিদারক ঘটনাটা ঘটে।

মার্লোন ওচোয়া নামের উনিশ বছরের গর্ভবতী এক হিস্পানিক মহিলাকে গলা টিপে হত্যা করে তার গর্ভের অপরিণত সন্তানের নাড়ি কেটে বের করে নেয়া হয়। মহিলার টন বছর বয়সী আরেক ছেলেকে স্কুল ছুটির পর আনতে না গেলে সবার টনক নড়ে। খোঁজাখুঁজি করে পুলিশ একটা গার্বেজ ডাম্প ইয়ার্ডে মহিলার লাশ খুঁজে পায়। খুঁজে পায় সেই নাড়ি কেটে নেয়া অপরিণত শিশুকেও।

মার্লনের আত্মীয়ার কাছ থেকে জানা যায় তার সাথে নাকি ফেইসবুকের মাধ্যমে একটা গ্রূপের সাথে যোগাযোগ ঘটে যারা গর্ভবতী মায়েদের জন্য নবজাত শিশুর প্রয়োজনীয় সরঞ্জাম দিয়ে সাহায্য করে। সেদিন সে সেই গ্রূপের একটা মহিলার সাথে দেখা করতে গিয়ে আর ফিরে আসে নাই।

পুলিশ অবশ্য খুব দ্রুত সেই দলের সবাইকে গ্রেফতার করে ফেলেছে।

সময়ের আগে জোর করে নাড়ি কেটে বের করে নেয়া সেই অপরিণত শিশুর কি হল ! সে কি বেঁচে আছে ?

হ্যাঁ শিশুটা বেঁচে আছে অলৌকিকভাবে। তাকে পাওয়া গেছে। ডি,এন,এ পরীক্ষার মাধ্যমে কনফার্ম করা গেছে এই শিশু খুন হয়ে যাওয়া মার্লোনের সন্তান। দেবদূত ডাক্তারদের অক্লান্ত সেবায় শিশুটা শেষ পর্যন্ত চোখ মেলে তাকিয়েছে।

এই ঘটনায় শুধু শিকাগো নয়,পুরো দেশের মানুষ শিশুটার জীবন বাঁচানোর জন্য প্রার্থনা করেছে। যে কোন রকম সাহায্য দেয়ার জন্য প্রতিশ্রুতি দিয়েছে।

শিশুটার বাবা জিওভানি লোপেজ প্রাণ ফিরে পাওয়া তার নবজাত শিশুকে কোলে নিয়ে তার নাম রাখে ইভোনি লোপেজ।
স্ত্রীকে হারিকে শোকে কাতর মানুষটা কানা জড়িত গলায় খুব অল্প কয়টা কথা বলতে পেরেছে –
“I have a lot of pain, a lot of anguish, a lot of sadness. I can’t anymore. It’s painful to lose your wife, the woman you love the most. It’s painful,”

জানে বেঁচে গেলেও শিশুটার এখনো কোন ব্রেইন ফাংশন শুরু হয় নাই। তাকে দীর্ঘকাল হাসপাতালের নিবিড় পরিচর্যায় কাটাতে হবে। তবে ডাক্তাররা আশা দিয়েছে, শিশুটা সম্পূর্ণ সূস্থ হয়ে যাবে।

যারা এমন লোমহর্ষক হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে তাদের জন্য অনেক ভয়ানক শাস্তি অপেক্ষা করছে। এই কথা নিশ্চিত করে সেই শহরের পুলিশ কতৃপক্ষ।

২২শে মে,২০১৯